হুমায়ূন আহমেদ স্মরণে
- রোটেটিং নিউরোট্রান্সমিটার ১০-০৫-২০২৪

২৪ মাস পার হয়ে গেলো,
আজও এসো'নিকো ফিরে,
নির্লজ্জ শীতের প্রকারান্তরে,
কত বসন্ত গেছে কেটে।

অক্লান্ত আঁখিজল আজও তোমার প্রতীক্ষায় দিন গুণে,
বিনিদ্র রজনী আজও তোমার স্মৃতিচারণ করে,
বলো হে! কবে আসবে ফিরে?

সেদিন, তুমি যাওয়া তদনন্তরে,
দক্ষিণা সমীরণ আজও আছে স্তব্দ হয়ে।
শালিক পাখিটি এখন আগের মতো চিৎকার করে না,
নীরবে শুধু তোমায় খুঁজে।

বকুল ফুলের গন্ধে,
আজ মেলে না কোন ছন্দ।
শত কবি তোমারই সনে রচিয়াছে শত কাব্য,
শত অক্ষরজীবী তোমার তরে গেঁথেছে অর্ঘ্য,
তবুও ঘুছায় না মোর চিন্তনাধাঁর তোমারই চরণে।

জবাব দাও গো শব্দচারী,
কেনো তুমি চলে গেলে জগৎ সংসার ছেড়ে?

গ্রীষ্মের দাবদাহে হয় সব ছারখার,
তবুও দেখা মেলে না শ্রাবণের।
রুক্ষ নিসর্গ আমায় আরো ব্যথাতুর করে তুলে।
বলো হে! কবে আসবে ফিরে?

৪,শ্রাবণ ১৪২১ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।